আগামী নির্বাচনের জন্য ছাত্রলীগকে কাজ করে যেতে হবে- চবি উপাচার্য

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে ধারাবাহিক ও গনতান্ত্রিক রুপ দেওয়ার জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ছাত্রলীগকে প্রতিটি নেতাকর্মীকে আগামী নির্বাচনে জন্য প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিয়েছেন। মঙ্গলবার উপাচার্যের কার্যলয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য মনোনীত হওয়ার পর সাবরিনা চৌধুরী সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ পরামর্শ দেন।

উপাচার্য বলেন, ছাত্ররাই সমাজে জনমত তৈরীতে সবচেয়ে কার্যকর ভূমিকা রাখে। আর যুগ যুগ ধরে ছাত্রসমাজের প্রতিনিধিত্ব করে আসছে ছাত্রলীগ। বাংলাদেশ সৃষ্টির ইতিহাসে গুরুত্বপূর্ণ অংশীদার এ সংগঠন। উপমহাদেশের বৃহত্তম ছাত্র সংগঠন ছাত্রলীগ সব সময় সাধারণ শিক্ষার্থীদের স্বার্থে কাজ করে গেছে ।

এ সময় আগামী নির্বাচনকে সামনে রেখে ছাত্রলীগের নেতাকর্মীদের এখনই নিবার্চনমুখী প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দিয়ে বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশের যে চেহারা পাল্টিয়েছে তা জনতার সামনে তাদেরই তুলে ধরতে হবে। পাশাপাশি মৌলবাদি শক্তির ষড়যন্ত্রকারীদের উপর নজরদারি বাড়াতে হবে।

কেন্দ্রীয় ছাত্রলীগ নেত্রী সাবরিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের ছাত্রীদের মাঝে বিশ্ববিদ্যালয় নিয়মকানুন অবহিত করতে কর্মসূচি নেওয়া উচিত। শাটল ট্রেনের দরজায় বসে বিশ্ববিদ্যালয়ে আসা-যাওয়ার পথে ছিনতাই ও হামলার শিকার হচ্ছে ছাত্রীরা। এ বিষয়ে সচেতনতা তৈরীর দায়িত্ব ছাত্রলীগকে নিতে হবে।

সেই সাথে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে জয়ী করতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়ন ও সুশাসনের নজিরগুলো বেশি বেশি প্রচারের জন্য সাবরিনাসহ উপস্থিত ছাত্রলীগ নেতা কর্মীদের পরামর্শ দেন তিনি।

এ সময় উপাচার্যকে ফুল দিয়ে সম্মাননা জানান সাবরিনা চৌধুরী। এর আগে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত হওয়া কমিটির সিনিয়র সহ-সভাপতি সহ সভাপতি মনসুর আলম, মোহাম্মদ মামুন, সাখাওয়াত রায়হান, আব্দুল মালেক, রাকিব উদ্দিন, যুগ্ম-সম্পাদক আবু তোরাব পরশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক দিনার, সহ-সম্পাদক পারভেজ প্রমুখ।