চবিতে এক ছাত্রলীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মাহমুদুল হাসান রুপক নামে ছাত্রলীগের স্থগিত কমিটির এক সদস্যকে আটক করেছে হাটহাজারী থানা পুলিশ।   রোববার রাত ৯টার দিকে ক্যাম্পাস থেকে তাকে আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়,  রোববার রাত ৯ টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির সদস্য রুপককে আটক করা হয়। রুপক বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী। তাকে ডাকাতির মামলায় আটক করা হয়েছে বলে জানা যায়। হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসউদ ও  হাটহাজারী থানার ওসি অপারেশন কামাল উদ্দিন অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এর আগে গত ২০ এপ্রিল পরিত্যক্ত অবস্থায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠ থেকে একটি ট্রাক উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় হাটহাজারী থানায় একটি ডাকাতি মামলা করা হয়। পরে ৬ মে এই ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির উপ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক নিয়াজ উদ্দীন এবং সহ-সম্পাদক জাহাঙ্গীর রাসেল আটক করে পুলিশ। ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে রাসেল ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে গত ২১ মে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মো: রাকিব হোসাইনকে গ্রেফতার করে হাটহাজারী থানা পুলিশ। আটকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে বলে জানা যায়।

হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসউদ বলেন,“ডাকাতির মামলায় রুপক নামে একজনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।”