চবিতে ভিন্ন তিন ঘটনায় ৬ শিক্ষার্থী বহিষ্কার

cu-logo

নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভিন্ন তিনটি ঘটনায় ৬ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এদের মধ্যে ওয়ালিদুর রহমান নামে একজনকে স্থায়ী বহিষ্কার করা হয়। মঙ্গলবার বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র।

তিনি বলেন,“দায়িত্বরত একজন চিকিৎসক এবং দুই শিক্ষার্থীকে মারধর করার সাথে সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় ‘বোর্ড অফ রেসিডেন্স হেলথ আ্যান্ড ডিসপ্লিনারী’ কমিটির সুপারিশের ভিত্তিতে উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নির্বাহী ক্ষমতাবলে তাদের বহিষ্কার করা হয়েছে।”

বহিষ্কৃতরা হলেন, ফিন্যান্স বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের ওয়ালিদুর রহমান, ইংরেজী বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের রিমন শিকদার, সংগীত বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শাহরিয়ার চৌধুরী ইমন একই শিক্ষাবর্ষের ইতিহাস বিভাগের শাহরাজ চৌধুরী, দর্শন বিভাগের মাহমুদ হাসান, নৃবিজ্ঞান বিভাগের জিয়াউর রহমান।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ১০ মার্চ বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে দায়িত্বপালনরত অবস্থায় চিকিৎসক মোস্তফা কামাল হোসেনকে মারধর করার ঘটনায় ওয়ালিদুর রহমানকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

এছাড়াও ১৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের কলা ঝুপঁড়িতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহবায়ক ফজলে রাব্বীকে মারধর করার ঘটনায় রিমন শিকদার ও একই দিনে শফিউল মিনহাজ নামের এক সাধারণ শিক্ষার্থীকে মারধরের ঘটনায় শাহরিয়ার চৌধুরী ইমন, শাহরাজ চৌধুরী ,মাহমুদ হাসান, জিয়াউর রহমান মজুমদারকে ছয় মাসের জন্য বহিস্কার করা হয়েছে।