শাটল ট্রেনের নতুন সময়সূচি

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটল ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় তথ্য ও ফটোগ্রাফি শাখার ডেপুটি রেজিষ্ট্রার ফরহাদ হোসেন খান স্বাক্ষরিতেএক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।

পরিবর্তিত সময়সূচি অনুযায়ী রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত চট্টগ্রাম শহরস্থ বটতলী রেল স্টেশন থেকে সকাল ৭.৩০ মি., সকাল ৮.০০ মি., সকাল ৯.৪৫ মি., সকাল ১০.৩০ মি., বিকাল ৩.৫০ মি., বিকাল ৫.০০ মি. ও রাত ৮.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় অভিমুখে ছেড়ে যাবে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেল স্টেশন থেকে সকাল ৮.৪৫ মি., সকাল ৯.২০ মি., দুপুর ২.৩০ মি., বিকাল ৩.৩০ মি., বিকাল ৫.০০ মি., সন্ধ্যা ৬.০০ মি. এবং রাত ৯.৩০ মিনিটে চট্টগ্রাম শহরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।cutimes24.com-shuttle schedule

এছাড়াও, শুক্রবার ও শনিবার চট্টগ্রাম শহরস্থ বটতলী রেল স্টেশন থেকে সকাল ৮.০০ মি. বিকাল ৩.৫০ মি. ও রাত ৮.৩০ মি. বিশ্ববিদ্যালয় অভিমুখে ছেড়ে যাবে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেল স্টেশন থেকে সকাল ৯.২০ মি., বিকাল ৫.০০ মি. ও রাত ৯.৩০ মিনিটে  চট্টগ্রাম শহরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. অধ্যাপক কামরুল হুদা বলেন, “২০১৬ সালের শুরু থেকেই বিশ্ববিদ্যালয়ে ক্লাস ও সময়সূচিতে পরিবর্তন এসেছে। এর সঙ্গে সামঞ্জস্য রেখে ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনতে রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে বসেছিলাম। ১৫ জানুয়ারি (শুক্রবার) থেকে নতুন সময়সূচিতে চলবে শাটল ট্রেন।”

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ২০১৫ সালের ৫ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ৫০০তম সিন্ডিকেট সভায় ২০১৬ সালের শুরু থেকে সাপ্তাহিক ছুটি শুক্রবারের সঙ্গে শনিবারও করার সিদ্ধান্ত হয়। ওই সভায় বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক সময় সকাল সাড়ে আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত এবং ক্লাসের সময় সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত করার সিদ্ধান্ত হয়।

তবে, সম্প্রতি ক্লাস ও দাপ্তরিক সময়সূচিতে পুণরায় পরিবর্তন আনা হয়েছে। এখন থেকে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক সময় সকাল আটটা থেকে বিকেল সাড়ে তিনটা এবং ক্লাসের সময়সূচি সকাল নয়টা থেকে বিকেল সাড়ে চারটা করা হয়েছে। ক্লাস ও দাপ্তরিক সময়ের সঙ্গে মিল রেখে শাটল ট্রেনের সময়সূচিতেও এ পরিবর্তন আনা হয়েছে।